সদ্য প্রকাশিত পেটেন্ট অনুসারে Xbox এর দুর্ভাগ্যজনক ক্লাউড গেমিং কনসোলটি দেখতে কেমন হতে পারে তা এখানে রয়েছে

রেট্রেসিং সহ 1080p এবং 60 fps পর্যন্ত bouncingball8 অ্যাপ ডাউনলোড apk একটি মিডরেঞ্জ অগ্রাধিকার স্তর রয়েছে এবং একটি টপ-অফ-দ্য-লাইন আলটিমেট টিয়ার রয়েছে, যা আপনাকে সম্পূর্ণ RTX রেট্রেসিং সক্ষম, 4k রেজোলিউশন এবং 120 fps পর্যন্ত একটি ঝলমলে দ্রুত GeForce অভিজ্ঞতা দেয়। পিসি সিস্টেমের প্রয়োজনীয়তা থাকবে তবে সেগুলি সাধারণত বেশ কম। উদাহরণস্বরূপ, একটি পরিষেবা – GeForce Now – এর জন্য 4 GB RAM এবং একটি DirectX eleven সামঞ্জস্যপূর্ণ GPU প্রয়োজন৷ অন্যদিকে Xbox ক্লাউড গেমিং শুধুমাত্র Windows এর যে সংস্করণটি চালাতে হবে তা নির্দিষ্ট করে এবং এর জন্য GPU প্রয়োজন হয় না। কন্ট্রোলার ম্যাপিং এবং কীবোর্ড শর্টকাট দরকারী। আপনি আপনার স্বাচ্ছন্দ্য অনুযায়ী বোতাম ম্যাপিং সামঞ্জস্য করতে পারেন. এই জিনিসটি মূলত খেলার ধরন নিয়ন্ত্রণ করে।

 

প্রধান ক্রস-গার্ড ব্রোশিওর ডাউনলোড করুন

 

যাইহোক, এটি ঠিক কী এবং ক্লাউড গেমিং প্রথম স্থানে কীভাবে কাজ করে সে সম্পর্কে সবাই স্পষ্ট নয়। বিরক্ত করবেন না, আপনি এখানে ক্লাউড গেমিং সম্পর্কে আপনার সমস্ত প্রশ্নের উত্তর পেতে পারেন। ASUS 2019 সাল থেকে বুস্টেরয়েডের সাথে ঘনিষ্ঠ অংশীদারিত্বে কাজ করছে৷ ASUS সার্ভার সমাধানগুলি বুস্টেরয়েডের প্রযুক্তিগত এবং ব্যবসায়িক মডেলগুলির একটি গুরুত্বপূর্ণ উপাদান৷ প্রতিটি পর্যায়ে ASUS নমনীয়তা এবং ব্যস্ততা, R থেকে এছাড়াও আপনি Luna-তে আপনার ইতিমধ্যেই মালিকানাধীন যেকোনো Ubisoft গেম স্ট্রিম করতে পারেন। Ubisoft এর মাঝে মাঝে উপহার এবং খুব সস্তা বিক্রয় রয়েছে, তাই সেগুলির উপর নজর রাখা মূল্যবান, বিশেষ করে যদি আপনার ইতিমধ্যে প্রাইম থাকে। দামী পিসি হার্ডওয়্যার বা কনসোল না কিনে আধুনিক, উচ্চ-সম্পন্ন গেমিং উপভোগ করার এটি একটি দুর্দান্ত উপায়। আপনার একটি রাউটার এবং আপনার ডিভাইসে সংযোগের প্রয়োজন হবে যা চালিয়ে যেতে পারে। একটি কেবলযুক্ত সংযোগ হবে দ্রুততম এবং সবচেয়ে নির্ভরযোগ্য তবে একটি শালীন ওয়াইফাই ডিভাইস যা খুব বেশি দূরে নয় বেশিরভাগ পরিষেবার জন্য করা উচিত।

 

Xbox ক্লাউড গেমিং মাউস এবং কীবোর্ড সমর্থন যোগ করে

 

Xbox ক্লাউড গেমিং আপনাকে আপনার ইতিমধ্যে থাকা ডিভাইসগুলিতে শত শত কনসোল গেম খেলতে দেয়৷ একটি বিনামূল্যের Microsoft অ্যাকাউন্ট দিয়ে Fortnite-এর মতো সমর্থিত ফ্রি-টু-প্লে গেম খেলুন, অথবা গেম পাস আলটিমেট মেম্বারশিপের সাথে শত শত গেম খেলুন। ব্রাউজারগুলি মোবাইল ডিভাইসে সবচেয়ে গুরুত্বপূর্ণ এবং বহুল ব্যবহৃত অ্যাপগুলির মধ্যে একটি। বেশিরভাগ লোকেরা তাদের ব্রাউজার ব্যবহার করে অন্তত প্রতিদিন অনলাইন সামগ্রী যেমন তথ্য, খবর, ভিডিও এবং কেনাকাটা অ্যাক্সেস করতে। 2021 সালে যুক্তরাজ্যের সমস্ত মোবাইল ওয়েব ব্রাউজিংয়ের 97% অ্যাপল বা Google এর ব্রাউজার ইঞ্জিন দ্বারা চালিত ব্রাউজারগুলিতে ঘটেছে, তাই এই ইঞ্জিনগুলিতে যে কোনও বিধিনিষেধ ব্যবহারকারীদের অভিজ্ঞতার উপর বড় প্রভাব ফেলতে পারে। Xbox ক্লাউড গেমিংয়ের পারফরম্যান্সের লক্ষ্য হল একটি 1080p এবং 60FPS, এবং খেলোয়াড়দের খেলার আগে গেমটি প্রাক-ইনস্টল করার প্রয়োজন হবে না। মাল্টিপ্লেয়ার গেমগুলিও সমর্থিত হবে, ক্লাউডের মাধ্যমে গেমগুলিতে যোগ দিতে বন্ধুদের আমন্ত্রণ জানানোর ক্ষমতা সহ। Xbox গেম পাস আলটিমেট গেমারদের একটি কম মাসিক মূল্যে কনসোল, পিসি এবং সামঞ্জস্যপূর্ণ মোবাইল ডিভাইসে 100টিরও বেশি উচ্চ-মানের গেমগুলিতে অ্যাক্সেস দেয়। আপনি যদি এমন একটি অঞ্চলে বাস করেন যেখানে দ্রুত ইন্টারনেট উপলব্ধ নয়, গেম স্ট্রিমিং সত্যিই একটি কার্যকর বিকল্প নয়। কন্ট্রোলার ইনপুটগুলির একযোগে আপলোড সহ মাল্টিমিডিয়া সামগ্রীর একটি স্থায়ী ডাউনস্ট্রিম শুধুমাত্র একটি অনুরূপ শক্তিশালী ইন্টারনেট সংযোগের মাধ্যমেই সম্ভব। এটি উপলব্ধ না হলে, এক্সবক্স ক্লাউড গেমিং ব্যবহারিকভাবে ব্যবহার করা যাবে না। এর সাথে যোগ করা হল যে অফারটি শুধুমাত্র গেম পাস আলটিমেটের অংশ হিসাবে ব্যবহার করা যেতে পারে এবং এটি একটি পৃথক পরিষেবা হিসাবে উপলব্ধ নয়। ইন্টারনেটের মাধ্যমে ভিডিও গেম স্ট্রিম করে এমন একটি পরিষেবার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ প্রয়োজনীয়তা হল একটি অনুরূপ শক্তিশালী ইন্টারনেট সংযোগ। অ্যান্ড্রয়েড স্মার্টফোন এবং ট্যাবলেটগুলিতে প্রায়ই xCloud ব্যবহার করার জন্য প্রায় 7 MBit/s ব্যান্ডউইথের প্রয়োজন হয়। অ্যাপল ডিভাইসগুলির জন্য 10 এমবিপিএস ব্যান্ডউইথ প্রয়োজন। একটি ডেস্কটপ পিসি বা ল্যাপটপে মসৃণ অপারেশনের জন্য, ন্যূনতম হিসাবে একটি 20 MBit/s সংযোগ সুপারিশ করা হয়৷

 

আপনি Xcloud জন্য একটি Xbox প্রয়োজন?

 

বুটি যোগ করেছেন যে এক্সবক্স দল ক্লাউড গেমিংকে এখনও “প্রায় আরও পরীক্ষামূলক বলে মনে করে যে আমরা এটি কীভাবে কাজ করে তা দেখার চেষ্টা করছি।” কোম্পানিটি প্রথম 2018 সালে ক্লাউড সার্ভার থেকে গেম স্ট্রিম করার পরিকল্পনার কথা ঘোষণা করেছিল, প্রকল্প xCloud নামে। “আজ আমাদের যাত্রার একটি মূল মাইলফলক চিহ্নিত করে সব গেমারদের কাছে Xbox অভিজ্ঞতা নিয়ে আসার জন্য, এবং আমরা আপনার খেলা শুরু করার জন্য অপেক্ষা করতে পারি না। আমার মনে আছে প্রায় তিন বছর আগে, প্রথমবার আমি একটি ফোন তুলেছিলাম এবং একটি ক্লাউড গেম খেলেছিলাম, স্পর্শ নিয়ন্ত্রণ ছাড়া কিছুই ব্যবহার না করে। এটি এমন একটি মুহূর্ত যা আমি কখনই ভুলব না, যেখানে গ্রাফিক্সের সৌন্দর্য প্রযুক্তির সৃজনশীলতার সাথে মিশে সত্যিকারের জাদুকরী কিছু তৈরি করে। সুতরাং, টিম এক্সবক্স থেকে আপনার কাছে, আমরা আশা করি যে আপনি যেকোনো জায়গায় এবং সর্বত্র গেমিংয়ের মাধ্যমে আরও আনন্দ এবং সংযোগের অভিজ্ঞতা লাভ করবেন,” গ্লুকস্টেইন চালিয়ে যান। ঘোষণার পাশাপাশি এই ঘোষণাটি এসেছে যে পরিষেবাটি এখন Xbox Series X হার্ডওয়্যারও ব্যবহার করছে (সম্ভবত এই পর্যায়ে একচেটিয়াভাবে নয় তবে এটি পরিষ্কার করা হয়নি), E3-এর ঠিক আগে একটি ঘোষণার পরে যে এটি Xbox One-ভিত্তিক হার্ডওয়্যার থেকে সরে যেতে শুরু করবে। . নতুন হার্ডওয়্যার 1080 এবং 60fps-এ গেম চালাবে, যাতে যতটা সম্ভব ডিভাইসে কম লেটেন্সি এবং উচ্চ মানের মধ্যে ভারসাম্য বজায় রাখা যায়।

 

সাবস্ক্রিপশন সাধারণত ক্লাউড গেমিং এন্টারপ্রাইজের প্রধান আয়ের উৎস। একইভাবে, তারা গেমারদের জড়িত করার জন্য ইন-গেম বিজ্ঞাপন যেমন- ব্যানার বিজ্ঞাপন, পুরস্কারের বিজ্ঞাপন ইত্যাদির প্রচলিত আয়ের মডেলগুলি ব্যবহার করে। একটি GeForce NOW সাবস্ক্রিপশন নির্বিঘ্নে ক্লাউড-গেম প্রদানকারীদের সাথে লিঙ্ক করে যেমন Steam এবং EPIC যেখানে আপনি 1500 টিরও বেশি ক্লাসিক এবং অত্যাধুনিক পিসি গেম কিনতে এবং খেলতে পারেন৷ এমনকি এটি আপনার ইতিমধ্যেই মালিকানাধীন গেমগুলির সাথে সিঙ্ক করে, সেগুলিকে এক, সহজ জায়গায় সংরক্ষণ করে৷ Fortnite, Apex Legends এবং Call of Duty Warzone-এর মতো গেম খেলার জন্য সর্বাধিক বিনামূল্যের সদস্যপদ প্রয়োজন হয় না। আপনি ডিস্কে কিনেছেন বা প্লেস্টেশন স্টোর থেকে ডাউনলোড করেছেন এমন বেশিরভাগ গেমের জন্য, অনলাইনে খেলার জন্য আপনার একটি প্লেস্টেশন প্লাস সদস্যতা পরিকল্পনা প্রয়োজন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *